ওয়ার্ড, এক্সেল, পাওয়ার পয়েন্টের কাজ এর মাধ্যমে ফ্রিল্যান্স করে ইনকাম করুন

Spread the love

অনলাইন মার্কেট গুলোতে কি এই ধরনের কাজ রয়েছে?

ফ্রিল্যান্স করে ইনকাম
ফ্রিল্যান্স করে ইনকাম

হ্যাঁ অনলাইন মার্কেটপ্লেসে এই ধরনের কাজ প্রচুর রয়েছে । কোন কোন ধরনের মার্কেট গুলোতে এই কাজ গুলো পাওয়া যায় ? নিচের লিস্টটি দেখুন –

  • Upwork.com
  • Fiverr.com
  • Freelancer.com
  • SEOClerks.
  • PeoplePerHour
  • Toptal.com
  • Designhill.com
  • Guru.com

এই মার্কেটপ্লেস গুলোতে ওয়ার্ড, এক্সেল, এবং পাওয়ারপয়েন্ট এর কাজ প্রচুর রয়েছে । প্রতিটি ওয়েবসাইটেই একটি ক্যাটাগরি লিস্ট রয়েছে । এই লিস্টেই এই কাজগুলো পাবেন । নিচে ফাইভার মার্কেটের একটি ছবি দিয়েছি এটি দেখুন । এখানে অনেক সার্ভিস আছে সবগুলই ওয়ার্ড, এক্সেল, এবং পাওয়ারপয়েন্ট রিলেটেড কাজ ।

কিভাবে কাজ শুরু করতে পারি ?

আপনি যদি আপনার কাজে এক্সপার্ট হন তাহলে দেরি না করে যেকোনো একটি মার্কেটপ্লেসে কাজ শুরু করে দিন । সব গুলো মার্কেটপ্লেসে কাজ করার দরকার নাই । সব মার্কেটে কাজের ধরন একরকম না । তাই যে মার্কেটে কাজ করবেন সেই মার্কেট সম্পর্কে ভালো করে জেনে নিন ।

বর্তমানে ইউটিউবে অনেক টিউটোরিয়াল আছে । ইউটিউবে সব মার্কেট গুলোরই টিউটোরিয়াল পাবেন । ভালো করে জেনে অ্যাকাউন্ট তরি করুন । নিজের প্রোফাইল গুলো সুন্দর ভাবে সাজান । এই ব্যাপারে নিচে ফাইভার মার্কেটপ্লেস নিয়ে একটি ভিডিও লিস্ট দিয়েছি । এগুলো দেখুন এখানে এ টু জেড বিস্তারিত দেয়া আছে ।

কিভাবে অর্ডার নিতে পারি?

ফ্রিল্যান্সিং মার্কেটে অ্যাকাউন্ট ওপেন করার পর আপনার গিগ বা সার্ভিসটিকে মার্কেটিং করুন । এই জন্য ৩ টি মিডিয়া রয়েছে যেখানে আপ্নার সার্ভিসটিকে মার্কেটিং করতে পারেন । যেমন

এই তিনটি মিডিয়া থেকে বেশি অর্ডার আসে টুইটার থেকে । তবে সব মিডিয়া গুলতেই মার্কেটিং করুন তাহলেই বেশি ইম্প্রেশন পাবে এবং বেশি বেশি অর্ডার আশবে ।

কত টাকা উপার্জন করতে পারবো এই কাজ করে?

অনলাইনে ইনকামের কোন লিমিট নেই । এখানে ইনকাম করার জন্য প্রথমে স্কিল হতে হবে । অনেকেই অনেক কিছু জেনেও ইনকাম করতে পারছে না । আবার অনেকেই সামান্য কিছু জেনেও লক্ষ লক্ষ টাকা উপার্জন করছে । এর কারন হল আপ্নার দক্ষতা কে প্রপার জায়গায় কাজে লাগাতে হবে। যেকোনো একটি কাজে মনযোগী হতে হবে । লাপঝাপ দেয়া যাবেনা ।

আর্টিকেলটি পড়ার জন্য অনেক ধন্যবাদ । আরও কিছু জানার থাকলে কমেন্ট করুন ।

Daudul Islam

Daudul Islam

Digital Marketing Consultant from Dhaka, Bangladesh. He is also an Author, Speaker and Trainer in the field of Digital Marketing.

Daudul Islam Signature

Spread the love

Leave a Comment