Select Page

কোনও ওয়েবসাইটকে দেখানো উচ্চমানের ব্যাকলিঙ্কগুলি সর্বাধিক গুরুত্বপূর্ণ অনুসন্ধানের র্যাঙ্কিংয়ের একটি। অন্যান্য উচ্চমানের ওয়েবসাইটগুলি কোনও ওয়েবসাইটের সাথে লিঙ্ক করলে, এটি ইঞ্জিন ক্রলারগুলিতে অনুসন্ধানের জন্য ইতিবাচক সংকেত প্রেরণ করে, লিঙ্ক-টু ওয়েবসাইটটি তাদের মূল্যবান, দরকারী এবং ফলস্বরূপ অনুসন্ধানকারীরা খুশী হবেন বলে জানায়। এই সমস্ত কারণ লিংকযুক্ত-এর ওয়েবসাইটের অনুসন্ধানের র্যাঙ্কিংয়ে উন্নতি করতে সহায়তা করে।

সুতরাং আপনি যদি নিজের ওয়েবসাইটটি অনুসন্ধান ইঞ্জিনের ফলাফলের পৃষ্ঠাগুলিতে দৃশ্যমানতা অর্জন করতে চান তবে আপনাকে অবশ্যই আপনার ওয়েবসাইটের জন্য উচ্চ মানের ব্যাকলিংক তৈরির কৌশলটিতে জড়িত থাকতে হবে।

আপনার ওয়েবসাইটে লিঙ্কগুলি ফিরে পেতে কোনও সহজ, দ্রুত কৌশল নেই। তবে বিভিন্ন কৌশল রয়েছে যা একে অপরের সাথে একযোগে ব্যবহৃত হলে, আপনার সাইটটিকে উচ্চমানের ব্যাকলিঙ্কগুলি উপার্জন করতে এবং আপনার অনুসন্ধানের দৃশ্যমানতা উন্নত করতে সহায়তা করবে।

ব্যাকলিংক কি ডিজিটাল মার্কেটিং এর জন্য গুরুত্বপূর্ণ ?

হ্যাঁ – 

উচ্চ মানের ব্যাকলিংক তৈরির কৌশল
বিষয়বস্তু
আপনার সাইটের সামগ্রীতে ব্যাকলিঙ্কগুলি আকর্ষণ করার জন্য আপনার ওয়েবসাইটের ক্ষমতার উপর একটি বড় প্রভাব রয়েছে। এখানে কিছু কৌশল এবং লিঙ্ক বিল্ডিং কৌশলগুলি যা আপনার সাইটে থাকা সামগ্রীর লিঙ্ক পেতে আপনি প্রয়োগ করতে পারেন।

নং 1) আপনার সম্পূর্ণ সাইটে উচ্চমানের সামগ্রী প্রকাশ করুন
আগেরটা আগে. আপনার লিঙ্কগুলিকে আকর্ষণ করতে চাইলে আপনার ওয়েবসাইটের সমস্ত সামগ্রীই উচ্চ মানের এবং উচ্চ মানের হওয়া উচিত। আপনার সামগ্রী অন্য সাইটগুলিকে তারা আপনার সাথে লিঙ্ক করতে চায় কিনা তা নির্ধারণ করতে সহায়তা করে। এটি সামগ্রিকভাবে আপনার ব্র্যান্ড এবং সংস্থার প্রতিচ্ছবি। যদি আপনার ওয়েবসাইটের পৃষ্ঠাগুলি নিম্নমানের দেখায় বা মূল্যবান তথ্যের অভাব হয়, তবে অন্যান্য সাইটগুলি আপনাকে লিঙ্ক করার মতো কোনও অনুমোদিত ব্র্যান্ড হিসাবে দেখতে পাবে না। পেশাদার দেখায় এমন উচ্চমানের সামগ্রী তৈরি করতে এই লিখিত সামগ্রীগুলি ব্যবহার করুন এবং আপনাকে দীর্ঘ সময় ধরে লিঙ্কগুলি উপার্জন করতে পারে।

ব্যাকলিংক কি কিভাবে করবেন ? কিভাবে ব্যাকলিংক করেবেন ? ভিডিওটি দেখে জেনে নিন –

2 নং) আসল গবেষণা প্রকাশ করুন
উচ্চমানের ব্যাকলিঙ্কগুলি আকর্ষণ করতে আপনি নিজের ওয়েবসাইটে প্রকাশ করতে পারেন এক ধরণের সামগ্রী হ’ল মূল গবেষণা। সমীক্ষা পরিচালনা করুন, আপনার ব্যবসায়ের ডেটা ব্যবহার করুন, কেস স্টাডি তৈরি করুন এবং অন্যান্য বিষয়বস্তু তৈরি করুন যা মূল গবেষণার উপর দৃষ্টি নিবদ্ধ করে যা অন্য সাইটগুলিতে পাওয়া যায় না। আপনি যখন মূল পরিসংখ্যান এবং ডেটা প্রকাশ করেন তখন অন্যান্য সাইটগুলি আপনার তাজা এবং নতুন তথ্যের সাথে আবার লিঙ্ক করতে পারে।

সম্পর্কিত: নোফলো বনাম ডিফলো লিংক: সেগুলি কী?

নং 3) বিস্তৃত সংস্থান তৈরি করুন
অন্যান্য প্রকাশকদের দৃষ্টি আকর্ষণ করতে এবং উচ্চমানের ব্যাকলিঙ্কগুলি তৈরি করতে সামগ্রী ব্যবহার করার আরেকটি উপায় হ’ল ব্যাপক, গভীরতর সংস্থান তৈরি করা। বিশদ, উচ্চ-মূল্য নির্দেশিকা, চেকলিস্ট এবং গ্লোসারিগুলি তৈরি করুন যা অন্যান্য ওয়েবসাইটগুলি লিঙ্ক করার উপযুক্ত উত্স হিসাবে দেখবে। বিস্তৃত সংস্থার উদাহরণ হ’ল আমাদের সম্প্রতি প্রকাশিত বিপণন গবেষণার সম্পূর্ণ গাইড।

4 নং) আপনার লিখিত সামগ্রী হিসাবে তালিকা প্রকাশ করুন
শ্রোতাদের পছন্দের পোস্টগুলি তালিকা হিসাবে প্রকাশিত হয়। স্ক্যানযোগ্যতা এবং কামড়ের আকারের তথ্যগুলি এই ফর্ম্যাটটিকে উভয় ডেস্কটপ এবং হাত-ধরে থাকা ডিভাইসে পড়তে সহজ করে তোলে। আরও মনোযোগ আকর্ষণ করার জন্য আরও বড় সংস্থান বা শীর্ষ ব্লগ পোস্টকে তালিকা হিসাবে ফর্ম্যাট করে এই শ্রোতার আগ্রহের জন্য আলতো চাপুন more

নং 5) ভিজ্যুয়াল চালিত সামগ্রী তৈরি করুন
উচ্চমানের ব্যাকলিঙ্কগুলি পেতে সামগ্রী তৈরি করার সময়, অনুলিপি এবং পাঠ্যের উপরে সম্পূর্ণ মনোনিবেশ করবেন না। দৃষ্টিভঙ্গি দ্বারা চালিত সামগ্রী এমন লিঙ্কগুলিকেও আকর্ষণ করতে পারে। প্রকৃতপক্ষে, চার্ট, ইনফোগ্রাফিক্স এবং ভিডিওগুলির মতো মিডিয়াগুলি অন্য সাইট থেকে লিঙ্কিংগুলি আকর্ষণ করতে আরও কার্যকর। সুতরাং কেবল অনুলিপি-ভিত্তিক সামগ্রী তৈরি করবেন না। আপনার পোস্টগুলিতে গ্রাফিকগুলি যুক্ত করুন এবং অত্যাশ্চর্য, তথ্যবহুল গ্রাফিক্স তৈরি করুন যা তাদের নিজেরাই দাঁড়াতে পারে।

No. নং) চিরসবুজ সামগ্রীর একটি লাইব্রেরি তৈরি করুন
ওয়েবসাইটগুলি প্রায়শই ওয়েব পৃষ্ঠাগুলিতে লিঙ্ক করে যা কালজয়ী তথ্য দেয় যা দীর্ঘ সময়ের জন্য প্রাসঙ্গিক হবে। এই জাতীয় চিরসবুজ সামগ্রী প্রায়শই এর সাথে যুক্ত থাকে, কারণ অন্যান্য প্রকাশকরা জানেন যে এটি দীর্ঘমেয়াদী মূল্য প্রদান করবে এবং এর মেয়াদ শেষ হওয়ার বা অপ্রাসঙ্গিক হওয়ার সম্ভাবনা কম। আপনার ওয়েবসাইটে আরও লিঙ্কগুলিকে উত্সাহিত করতে আপনার সাইটে এই ধরণের চিরসবুজ সংস্থান এবং পৃষ্ঠাগুলি তৈরি করুন।

No. নং) নিউজ এবং ট্রেন্ডিংয়ের বিষয়গুলিতে আলতো চাপুন
যদিও চিরসবুজ সামগ্রী লিঙ্কগুলি তৈরি করবে এবং সময়ের সাথে সাথে মূল্য প্রদান করবে, উচ্চ মানের ব্যাকলিংকগুলি তৈরি করতে আপনার সাইটে সময় সংবেদনশীল সামগ্রী প্রকাশ করাও উপকারী হতে পারে। ট্রেন্ডিং বা সংবাদযোগ্য বিষয়গুলির বিষয়বস্তু প্রায়শই নিউজ সাইটগুলি এবং অন্যান্য দ্রুত চলমান মিডিয়া আউটলেটগুলির লিঙ্কগুলিতে নিয়ে যেতে পারে। এই ধরণের সামগ্রী চিরসবুজ সামগ্রীর স্থায়ী লিঙ্কিং মান সরবরাহ না করে তবে এটি দ্রুত, প্রাসঙ্গিক লিঙ্কগুলি পেতে সহায়তা করতে পারে। Annualতুগত ইভেন্টগুলির সুবিধা নিতে আমাদের বার্ষিক সামগ্রী ক্যালেন্ডারটি ব্যবহার করুন। আমরা সর্বাধিক ট্র্যাফিক এবং শেয়ারের জন্য ট্রেন্ডিং সামগ্রীর পরিকল্পনা, প্রকাশ এবং প্রচারের জন্য সেরা সময়রেখার রূপরেখা করি।

8 নং) আপনার সামগ্রীতে লিঙ্ক করা সহজ করুন
উচ্চ-মূল্যবান, উচ্চ মানের সামগ্রী তৈরি করা আপনার পৃষ্ঠাগুলিতে আবার লিঙ্ক করার জন্য অন্যান্য সাইটগুলি পাওয়ার সম্ভাবনাগুলিকে উন্নতি করবে। অন্যান্য প্রকাশকদের আপনার সাইটে আবার লিঙ্ক করা সহজ করে আপনি এই প্রতিকূলতাকে উন্নত করতে পারেন। এইচটিএমএল প্রস্তুত স্নিপেটগুলি ব্যবহার করুন যা অন্য প্রকাশকরা তাদের সাইটে অনুলিপি করতে এবং আপনার লিঙ্ক করতে পারে। এবং ব্যবহারকারীরা আপনার সাইট থেকে সামগ্রী অনুলিপি এবং পেস্ট করার সময় এমন কোনও সরঞ্জাম ব্যবহার করুন যা আপনার সাইটে একটি লিঙ্ক প্রবেশ করিয়ে দেয়।

 

আউটরিচ
দুর্দান্ত, উচ্চমানের সামগ্রী তৈরি করা আপনাকে জৈবিকভাবে এমন প্রকাশকদের লিঙ্ক উপার্জনে সহায়তা করে যারা আপনার কাজের মূল্য এবং প্রশংসা করে। তবে আরও লিঙ্কগুলি পেতে আপনার অন্যান্য বিষয়বস্তু সন্ধান করতে এবং আপনাকে লিঙ্ক করা চয়ন করতে অন্য ব্লগ এবং ওয়েবসাইটগুলিতে যোগাযোগ করতে হবে।

নং 9) উচ্চ মানের লিঙ্কগুলি কীভাবে সনাক্ত করতে হয় তা জানুন
সমস্ত লিঙ্কের একই মান হয় না। অনুমোদনের সাইটগুলি থেকে আসা লিঙ্কগুলি নিম্নমানের সাইটের লিঙ্কগুলির চেয়ে আপনার অনুসন্ধানের র্যাঙ্কিংয়ের উন্নতি করবে। সুতরাং আপনি যখন আপনার লিঙ্ক বিল্ডিং আউটরিচের প্রচেষ্টা চালাচ্ছেন, কোন সাইটগুলি অনুসরণ করার পক্ষে মূল্যবান তা জেনে রাখুন এবং কেবল আপনার সময় এবং প্রচেষ্টার জন্য উপযুক্ত সাইটগুলিতে পৌঁছাতে পারেন। একটি দ্রুত মানদণ্ড: একটি শক্তিশালী আলেক্সা র্যাঙ্কের সন্ধান করুন। অ্যালেক্সা র্যাঙ্কটি দেখায় যে কোনও সাইট অনলাইনে কতটা অনুমোদনযোগ্য। সংখ্যা যত কম হবে, সাইটের কর্তৃত্ব তত বেশি এবং সাইট থেকে ফিরে আসা লিঙ্কটি তত বেশি মূল্যবান। অ্যালেক্সার ফ্রি সাইট ওভারভিউ সরঞ্জামটি ব্যবহার করে কোনও সাইটের আলেক্সা রেঙ্কটি পৌঁছানোর আগে তাদের পরীক্ষা করুন।

আপনার সাইটের জন্য সেরা ব্যাকলিঙ্কগুলির প্রকার সম্পর্কে আরও জানতে, এই পোস্টটি পড়ুন: 14 ব্যাকলিংকের ধরণ: ভাল, খারাপ এবং সেরা

নং 10) প্রতিযোগীদের লিঙ্কযুক্ত সাইটগুলিতে পৌঁছান
আপনার ওয়েবসাইটটিতে আবার লিঙ্ক করতে পারে এমন সাইটগুলি সনাক্ত করতে, প্রথমে আপনার প্রতিযোগীদের সাথে ফিরে লিঙ্ক করা সাইটগুলি দেখুন। আলেক্সার প্রতিযোগী ব্যাকলিংক পরীক্ষক ব্যবহার করুন এবং আপনার নিজের সহ 10 টি পর্যন্ত সাইট প্রবেশ করুন। সরঞ্জামটি একটি উচ্চ মানের ব্যাকলিংক তালিকা সরবরাহ করে, কারণ এটি ইতিমধ্যে আপনার প্রতিযোগীদের সাথে সংযুক্ত থাকা সমস্ত সাইট দেখায়। আপনার সাইটের ফাঁক দেখাতে ব্যাকলিংক ফাঁক ফিল্টারটি ব্যবহার করুন, যেখানে প্রতিযোগীরা লিঙ্ক পাচ্ছেন তবে আপনি নেই।

আপনি নিরাপদে ধরে নিতে পারেন যে সাইটগুলি যদি আপনার প্রতিযোগীদের সাথে লিঙ্ক করে তবে আপনার সাইট থেকেও একটি লিঙ্ক পাওয়ার সম্ভাবনা রয়েছে। প্রতিযোগীর সাথে লিঙ্কযুক্ত সঠিক URL পেতে যে কোনও ব্যাকলিঙ্ক ওয়েবসাইটে ক্লিক করুন। আপনার প্রতিযোগীর সাথে লিঙ্কযুক্ত সামগ্রীর ধরণটি দেখুন এবং তারপরে একই ক্ষমতাতে আপনার ওয়েবসাইটে একটি লিঙ্ক প্রকাশ করার জন্য প্রকাশকের কাছে একটি অনুরোধ প্রেরণ করুন। উদাহরণস্বরূপ, যদি আপনার প্রতিযোগী আপনার শিল্পের ব্যবসায়ের একটি রাউন্ডআপ তালিকায় অন্তর্ভুক্ত থাকে তবে তাদেরকে আপনার পণ্য বা পরিষেবা সম্পর্কে জানাতে যোগাযোগ করুন। তাদের একটি বাধ্যতামূলক কারণ দিন যে তালিকায় আপনার ব্যবসা যুক্ত করা তাদের পাঠকদের অভিজ্ঞতা উন্নত করবে।